• রাত ৯:২৮ মিনিট শনিবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা
সোনারগাঁয়ে আসছে গরু জমছে হাট

সোনারগাঁয়ে আসছে গরু জমছে হাট

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলাগুলোতে ইজারা পাওয়া হাটগুলো বসতে শুরু করেছে। হাটগুলোতে ধীরে ধীরে আসতে শুরু করেছে গরু।বৃহস্পতিবার (৮ আগষ্ট) উপজেলার ইজারা পাওয়া ১৬টি হাট ঘুরে দেখা গেছে এ দৃশ্য।

মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ হাটে দেখা যায়, সেখানে নদীপথ ও সড়ক পথে আসছে গরু। পাশাপাশি তাদের নিজেদের থাকা খাওয়ার কিছু আসবাবপত্রও সাথে আনছেন। ইতোমধ্যে হাটের এক চতুর্থাংশ অংশে গরু বাধা অবস্থায় দেখা যায় হাটটিতে।

একই অবস্থা সোনারগাঁও ডিগ্রী কলেজ হাটে। সেখানে সপ্তাহ খানেক আগে থেকে সড়ক পথে গরু আনছেন ব্যাপারীরা। আগে আগে গরু এনে নিজেদের স্থান নির্বাচন করে সেখানে অনেকে বালু দিয়ে উঁচু করছেন। হাটের ইজারাদাররা গরু উচু করে রাখার বালুর বস্তা বালু ভরাট করে আগে থেকেই মাঠের বাইরে মজুদ করে রেখেছেন। অনেকেই ৫০ থেকে ৭০টি গরু আনছেন আবার অনেকেই দলভুক্তভাবে অনেক গরু একসাথে আনছেন। গরুর সংখ্যা বেশি হওয়ায় তারা আগে ভাগেই এসে স্থান নির্বাচন করে গরুগুলো উঠাতে শুরু করেছেন।

মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ হাটে আসা ব্যাপারী আজমত করিম জানান, তিনি সিরাজগঞ্জের শাহাজাদপুর থেকে গরু নিয়ে এসেছেন এখানে। প্রায় ২০টি গরু তার ও তার আত্মীয়ের। তিনি আগেভাগেই এসে হাটের একটি উঁচু ও ভালো জায়গা নিয়েছেন। ২০টি গরু বিক্রি শেষ হলে তিনি আবারো গরু আনবেন বলে জানান। এখনো গরুর বেচার মতো ক্রেতা নেই বলে জানান আজমত।

সোনারগাঁও ডিগ্রী কলেজ হাটে আসা ফরিদপুরের কামরুল ব্যাপারী জানান, তিনি প্রতি বছরের মত এবারো সোনারগাঁও ডিগ্রী কলেজ হাটে গরু এনেছেন। আগেভাগে এসে গরুর জন্য স্থান নির্বাচন ও বালু নিজ খরচে দিয়ে স্থানটি উঁচু করেছেন। তিনি ও তার সাথেও কয়েকজন মিলে মোট ৫০ টির মত গরু এনেছেন বলে জানান তিনি। তবে সবগুলো একসাথে না ধীরে ধীরে হাটে উঠাবেন তিনি।

তবে গরু নিয়ে আসার পথে চাঁদাবাজি না হলেও নানা রকমের হয়রানির অভিযোগ তুলেছেন ব্যাপারীরা। চাঁদাবাজি যেন না হয় সেদিকের আইন শৃঙ্খলা বাহিনীর সজাগ দৃষ্টি কামনা করেছেন তারা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution